‘স্বপ্নে’র ফাইনালে ফিল্ডিংয়ে ভারত

স্বপ্নে’র ফাইনাল বলা হচ্ছে একে। বহুদিন পর কোনো ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। আইসিসির কোনো ওয়ানডে টুর্নামেন্টে তো এই প্রথম। অনেক পাওয়ার এ ম্যাচে প্রাথমিক জয় হয়েছে ভারতের। টসে জিতেছেন বিরাট কোহলি এবং অনুমিতভাবেই ফিল্ডিং বেছে নিয়েছেন কোহলি।

চ্যাম্পিয়নস ট্রফিতে টসের পরই ম্যাচের ফল নির্ধারিত হয়েছে অধিকাংশ খেলায়। প্রথমে ফিল্ডিংয়ে নামা দলই যে অধিকাংশ ম্যাচে জয় পেয়েছে! আর পুরো টুর্নামেন্টেই পাকিস্তান পরে ব্যাটিং করেছে। ফাইনালে তাই প্রতিপক্ষকে অপ্রস্তুত করার সুযোগ হাতছাড়া করেননি কোহলি।ফাইনালের জন্য অপরিবর্তিত দল নামিয়েছে ভারত। আর পাকিস্তান দলে একটাই পরিবর্তন। চোট কাটিয়ে ফিরেছেন মোহাম্মদ আমির। তাঁকে জায়গা দিতে বাদ পড়েছেন আগের ম্যাচে অভিষিক্ত রুম্মান রইস।

ভারত দল : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরা। পাকিস্তান দল : আজহার আলী, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান, হাসান আলী, জুনায়েদ খান।