Breaking News

জাওয়ান সিনেমা ফ্রি ডাউনলোড করুন । Jawan Hindi Movie Free Download

 


জাওয়ান ( সৈনিক ) ২০২৩ সালের হিন্দি ভাষার অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র। এই চলচ্চিত্র রচনা ও পরিচালনার মাধ্যমে এটলি কুমার হিন্দি চলচ্চিত্রে অভিষেক করে। এটি রেড চিলিজ এন্টারটেইনমেন্টের অধীনে গৌরী খান এবং গৌরব ভার্মা প্রযোজনা করেছেন। এতে শাহরুখ খান একটি দ্বৈত ভূমিকায় অভিনয় করেছেন এবং সাথে বিজয় সেথুপতি ও নয়নতারা প্রধান ভূমিকায় রয়েছেন। ছবিটির সঙ্গীত পরিচালনা করেছেন অনিরুদ্ধ রবিচন্দর।

২০২১ সালের সেপ্টেম্বরে পুনে, মুম্বাই, হায়দ্রাবাদ, চেন্নাই এবং ঔরঙ্গাবাদে চিত্রগ্রহণের মাধ্যমে প্রধান ফটোগ্রাফি শুরু হয়। এটি ২ জুন ২০২৩-এ প্রেক্ষাগৃহে মুক্তির জন্য নির্ধারিত হয়েছে। জাওয়ান থমিকভাবে ২রা জুন ২০২৩-এ মুক্তি দেওয়ার পরিকল্পনা করা হয়েছিল, কিন্তু পোস্ট-প্রোডাকশনে আরও কাজের প্রয়োজনের কারণে স্থগিত করা হয়েছিল। এটি ২০২৩ সালে ৭ই সেপ্টেম্বর জন্মাষ্টমীর সাথে মিল রেখে প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয়।

 <>জাওয়ান  ডাউনলোড করতে  Free Download বাটনে ক্লিক করুন<>

জাওয়ান সিনেমার পটভূমিঃ

আজাদ রাঠোর মুম্বাইয়ের একটি মহিলা কারাগারের জেলর। তিনি লক্ষ্মী, ইরাম, ইশকরা, কল্কি, হেলেনা এবং জাহ্নভির সমন্বয়ে গঠিত তাঁর মহিলা/বন্দীদের দলের সাথে একটি মুম্বাই মেট্রো হাইজ্যাক করে। এনএসজি অফিসার নর্মদা রাইয়ের সাথে আলোচনা করে যাত্রীদের জীবনের বিনিময়ে সরকারকে ₹ ৪০,০০০ কোটি পাঠাতে বলে । কালি গায়কওয়াড চতুর্থ বৃহত্তম বিশ্বব্যাপী অস্ত্র ব্যবসায়ী জানতে পারেন যে তার মেয়ে আলিয়াও ট্রেনে বন্দীদের একজন, তিনি টাকা দিতে রাজি হয়। আলিয়া যখন তাদের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তোলেন, তখন আজাদ দেশের একটি নির্দিষ্ট অর্থনৈতিকভাবে সুবিধাবঞ্চিত শ্রেণিকে অর্থ দান করার পরিকল্পনা প্রকাশ করেন। আজাদ এবং তার দল পুরো টাকা দান করে এবং সফলভাবে মেট্রো থেকে পালিয়ে যায়।

 

এদিকে, আজাদ নর্মদা এবং তার মেয়ে সুচির সাথে দেখা করে, ধীরে ধীরে তাদের দুজনের মধ্যে প্রেম তৈরি হয় এবং অবশেষে তারা বিয়ে করে। আজাদ এবং তার দল স্বাস্থ্যমন্ত্রীকে অপহরণ করার আরেকটি পরিকল্পনা করে এবং স্বাস্থ্যমন্ত্রীর জীবনের বিনিময়ে প্রতিটি সরকারি হাসপাতালে বিশ্বমানের অবকাঠামো চালু করার দাবি করে । পরিকাঠামো অবিলম্বে হাসপাতাল গুলিতে শুরু করা হয়, যা আজাদ এবং তার দলকে নর্মদা এবং তার দলের মধ্যে গোলাগুলির পরে আবার পালিয়ে যায়। এক রাতে, নর্মদা আজাদের আসল পরিচয় জানতে পারে এবং তার মুখোমুখি হয়, কিন্তু কালীর ভাই মনীশ গায়কওয়াড় এবং তার দোসররা তাদের ধরে নিয়ে নির্যাতন করে। যাইহোক, আজাদ তার ডপেলগ্যাঞ্জার দ্বারা বিক্রমকে রক্ষা করেন। যেখানে তাকে নিরাপদ বাড়িতে নিয়ে যাওয়া হয়। নর্মদা আজাদের সহযোগীদের পরিচয় খুঁজে পান এবং তাদের মুখোমুখি হয়ে আজাদ এবং বিক্রমের সংযোগ সম্পর্কে জানতে পারেন।

 জাওয়ান সিনেমা ফ্রি ডাউনলোড করতে নিচের Free Download বাটনে ক্লিক করুন

অতীত: বিক্রম ভারতীয় সেনাবাহিনীতে একজন কমান্ডো ছিলেন। যারা বেসামরিক লোকদের বন্দী করার পাশাপাশি ৪০ ভারতীয় সৈন্যকে আক্রমণ ও হত্যার জন্য দায়ী সন্ত্রাসী গোষ্ঠীকে খুঁজে বের করার জন্য একটি অভিযান শুরু করেছিল। বিক্রম এবং তার দল ব্যাপক ক্ষয়ক্ষতির পর সন্ত্রাসীদের ধরতে সক্ষম হন। বিক্রম লক্ষ্য করেন যে তাদের অস্ত্রগুলি ত্রুটিপূর্ণ ছিল এবং কালির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন, যিনি অস্ত্র সরবরাহকারী ছিলেন। কিন্তু কালি বিক্রমের সাথে একটি চুক্তি কাটাতে ব্যর্থ হওয়ার চেষ্টা করেছিলেন। সেই রাতেই, বিক্রম এবং তার স্ত্রী ঐশ্বরিয়া, কালি এবং তার দোসররা বাড়িতে হামলা চালায়। কালি একটি বিমানে বিক্রমকে নিয়ে যান এবং তাকে গুলি করে হত্যা করেন। যখন ঐশ্বরিয়াকে কালীর বেতনভোগী তিনজন পুলিশকে হত্যা করার জন্য কারাগারে দণ্ডিত করা হয়। পরে বিক্রমকে জাতীয় বিশ্বাসঘাতক ঘোষণা করা হয়। কারাগারে ঐশ্বরিয়া তাদের সন্তান আজাদকে জন্ম দেন। অনেক বছর পর, ঐশ্বরিয়া আজাদের কাছে তার অতীত প্রকাশ করেছিলেন এবং তাকে মৃত্যুদণ্ড দেওয়ার আগে বিক্রমের নির্দোষতা প্রমাণ করতে এবং নির্যাতিতদের ন্যায়বিচার দিতে বলেছিলেন। বিক্রম আক্রমণ থেকে বেঁচে যায় এবং তার স্মৃতি হারিয়ে ফেলে। যেখানে তাকে উত্তর-পূর্ব ভারতীয় উপজাতির দ্বারা উদ্ধার করা হয় এবং তাদের গ্রামে পুনর্বাসন করা হয়। ৩০ বছর পর, বিক্রম আংশিকভাবে তার স্মৃতি পুনরুদ্ধার করে। শীঘ্রই জানতে পারে যে আজাদ বেঁচে আছে এবং তাকে খুঁজে বের করতে রওয়ানা হয়।

 <>জাওয়ান  ডাউনলোড করতে  Free Download বাটনে ক্লিক করুন<>

বর্তমান: নর্মদা আজাদ এবং তার দলকে তাদের মিশনে সাহায্য করার সিদ্ধান্ত নেয়। নর্মদার সতীর্থ ইরানি কালির বেতনভোগী ছিলেন বলে জানা যায়। সে তাদের হত্যা করার চেষ্টা করে; ক্রসফায়ারে লক্ষ্মী নিহত হয়। আজাদ কারাগারে পৌঁছে ইরানীকে পদদলিত করে হত্যা করে। বিক্রম, আজাদ এবং তার দল কালীর পাত্রে আক্রমণ করে। যাতে কালীর রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা বৃদ্ধির জন্য আসন্ন নির্বাচনের জন্য অর্থ থাকে। আজাদ কালির পাত্র চুরি করতে পরিচালনা করে, যখন বিক্রম কালির দোসরদের হাতে ধরা পড়ে। আজাদ আরেকটি ভিডিও প্রকাশ করেছেন এবং বলেছেন যে তিনি ভোটিং মেশিন চুরি করেছেন এবং বায়ু ও পানি দূষণের জন্য দায়ী দেশের ২৫৩টি কারখানা সিলগালা করার দাবি তুলেন। সরকার কারখানাগুলো সিলগালা করে দেন। কালি মহিলার কারাগারে আজাদের অবস্থান সম্পর্কে জানতে পারে এবং একটি লড়াই শুরু হয়, যেখানে বিক্রম অবশেষে তার স্মৃতি পুনরুদ্ধার করে এবং কালিকে মৃত্যুতে ঝুলিয়ে আজাদকে সাহায্য করে। কয়েক মাস পরে, আজাদ এবং তার দল সুইজারল্যান্ডে রওনা দেয় এবং সুইস ব্যাঙ্কগুলিকে আরেকটি অপারেশনের জন্য লক্ষ্য করে।

 

জাওয়ান সিনেমায় যারা অভিনয় করেছেনঃ

শাহরুখ খান - বিক্রম রাঠোর এবং বিক্রমের ছেলে আজাদ রাঠোরের দ্বৈত ভূমিকায়

নয়ন তারা - আজাদের স্ত্রী নর্মদা রাই রাঠোর

বিজয় সেতুপতি - কালি গায়কোয়াড়

দীপিকা পাড়ুকোন - বিক্রমের স্ত্রী ঐশ্বরিয়া রাঠোর (বিশেষ উপস্থিতি)

প্রিয়ামণি - লক্ষ্মী

সানিয়া মালহোত্রা - ডাঃ ইরাম

সুনীল গ্রোভার - ইরানি

সঞ্জিতা ভট্টাচার্য - হেলেনা

গিরিজা ওক - ইশকরা

কল্কি চরিত্রে লেহার খান

জাহ্নবী চরিত্রে আলিয়া কুরেশি

কাবেরী চরিত্রে ঋদ্ধি ডোগরা

পাপ্পু চরিত্রে মুকেশ ছাবরা

পাপ্পু চরিত্রে যোগী বাবু (তামিল সংস্করণ)

কালির ভাই মনীশ গায়কোয়াড়ের চরিত্রে এজাজ খান

জুজু চরিত্রে সংগে শেল্ট্রিম

নম্রতার মেয়ে সুচি রাই চরিত্রে সিজা সরোজ মেহতা

ইয়াং আজাদ চরিত্রে প্রিয়ংশ ভাতিয়ানি এবং অরিজিৎ গৌরব

মহাবীর জৈনের চরিত্রে উৎসব নরুলা

দুবে চরিত্রে ভিরাজ ঘেলানি

ইরাই আনবু চরিত্রে ভরত রাজ

মুকুন্দ মেননের চরিত্রে রবীন্দ্র বিজয়

নাজির আহমেদের চরিত্রে কেনি বসুমাতারী

সুধীর চরিত্রে জাফর সাদিক

নরেশ গোসাইন কৃষিমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী হলেন অশ্বিন কৌশল

মুরাদের চরিত্রে সুখি গারেওয়াল (কন্ঠ মনোজ পান্ডে )

আব্দুল চরিত্রে অভিষেক দেশওয়াল

সুধীর চরিত্রে সাই ধিনা

কালীর মেয়ে আলিয়া গায়কোয়াড়ের চরিত্রে অশ্লেষা ঠাকুর

কল্কির মায়ের চরিত্রে স্মিতা তাম্বে

কল্কির বাবার চরিত্রে ওমকার দাস মানিকপুরী

কমান্ডো আলিফের চরিত্রে বিবেক রঘুবংশী

মুকুন্দ মেননের চরিত্রে রবীন্দ্র বিজয় , জেলা কালেক্টর

বিচারক হিসেবে শরদ ব্যাস

গ্রাম্য চিকিত্সক হিসাবে ডরেন্দ্রো লোইটংবাম

যুবক জুজু চরিত্রে আবিরল লিম্বু

"জিন্দা বান্দা" গানে এটলি নিজেই ( বিশেষ উপস্থিতি )

মাধবন নায়কের চরিত্রে সঞ্জয় দত্ত ( ক্যামিও উপস্থিতি )


বর্তামানে ইন্ডিয়া বাংলাদেশ সহ বিশ্বের প্রায় ২০০টি সিনেমা হলে জাওয়ান সিনেমাটি চলমান আছে। আপনি সেই সিনেমাটি ফ্রি দেখতে পাচ্ছেন এমন সব নতুন সিনেমা পেতে আমাদের সাইট টি বুকমার্ক করে রাখুন অথবা ই-মেইল দিয়ে সাবস্কাইব করে রাখুন।

জাওয়ান সিনেমা ফ্রি ডাউনলোড করতে নিচের Free Download বাটনে ক্লিক করুন


No comments

info.kroyhouse24@gmail.com