Breaking News

শিরোনাম হীন গল্প

নিতি আমার দিকে তাকিয়ে কঠিন কন্ঠে বলল
-তুমি কি ভেবেছো তুমি যা করেছো তাতে আমি তোমাকে ক্ষমা করে দেব ? কোন দিন ক্ষমা করবো না !
নিতি আমাকে রেখেই হলের গেটের দিকে রওনা দিল । আমি চেয়ে রইলাম ওর দিকে । তবে কেন জানি আগের দিনের মত অতখানি খারাপ লাগছিল না ! মনে হচ্ছিল নিতি এক সময় ঠিকই আমাকে ক্ষমা করে দিবে ।
এর পর থেকে আরেকটা অদ্ভুদ পরিবর্তন লক্ষ্য করলাম । কেন জানি নিতিকে বার বার দেখতে ইচ্ছে করতো । আসলে বিয়ে করা বউ বলে কথা । দেখতে তো ইচ্ছে করবেই । কিন্তু নিতি আমাকে ঠিকই উপেক্ষা করে চলেছে । আগে তো আমাকে দেখে মুখ টা নিচু করে চলে যেতে কিন্তু এখন আমাকে দেখে মুখ শক্ত করে ফেলে ।
আমি প্রতিদিন বিকেলে ওর হলের সামনে দাড়াতাম । ওকে ফোন করে নিচে নামতে বলতাম । ও নামতো না । অনেকেই মনে করলো আমি মনে হয় ওর পিছে পিছে ঘুরছি । কিন্তু তাকে যে বিয়ে করেছি এটা কেউ জানলো না !
একদিন সকাল বেলা নিতি আমার বাসায় এসে হাজির ব্যাগ নিয়ে । আমি কিছু বুঝে ওঠার আগেই নিতি বলল
-হলে থাকতে সমস্যা হচ্ছে ! আমি কটা দিন এখানে থাকতে চাই !
-হ্যা ! কোন সমস্যা নেই । কটা দিন কেন ? সারাটা জীবন এখানে থাকো !
নিতি আমার দিকে এমন চোখে তাকালো যেন আমি খুব উদ্ভট কোন কথা বলে ফেলেছি ।
নিতি বলল
-আমি তোমার ঘরে ঘুমাবো ! তুমি অন্য কোথাও দেখো !
একে বলেই নিজের বাড়িতেই ভাড়াটিয়া ! এই জন্যই জনৈক মনীষী বলেছেন যে বিবাহ হচ্ছে সেই ঘটনা যেই ঘটনা যেখানে বাড়ির মালিক নিজের বাড়িতেই নিজেকে ভাড়াটিয়া ভাবতে শুরু করে । আমার ক্ষেত্রেও তাই হতে শুরু করলো । নিতির প্রথম প্রথম একটু সমস্যা হতে লাগলো মানে মানিয়ে নিতে একটু সমস্যা হচ্ছিল তবে আস্তে আস্তে ঠিক হয়ে গেল । আমার সাথে বিশেষ কথা বললেও নিতি স্ত্রীর হওয়ার অন্যান্য কাজ গুলো ভাল ভাবেই করতো । আগে বুয়া রান্না করলেও আস্তে নিতি নিজেও রান্না করতে শুরু করলো । বাড়ি ঘর গোছানো থেকে শুরু করে বাকি অন্যান্য কাজ গুলোও করতো আপন মনেই ।
আমি ওর কাছাকাছি যেতে চেষ্টা করতাম কিন্তু নিতি আমাকে কাছেই আসতে দিতো না । বারবার আমাকে সেই আপরাধের কথাটা মনে করিয়ে দিত ! তবে একদিন আমি আমার আর স হ্য হল না ! নিজের বউকে যদি ঠিক মত চুম খেতে না পারি তাহলে কেমন হয় ?
নিতি সেই কঠিক ভাবেই আমাকে উপেক্ষা করতে লাগলো ! আমি ওর হাত ধরতে গেলে নিতি বলল
-তুমি কি চাও ? যদি আবারও আগের মত কিছু করতে চাও করতে পারো ! আমি বাধা দেব না ! তবে মনে রেখো সারা জীবন তোমাকে আমি ক্ষমা কর

 

No comments

info.kroyhouse24@gmail.com