Breaking News

প্রেম পত্র

প্রিয়তমেষু

পত্রের শুরুতেই জানাই শেষ বিকেলে মিষ্টি রোদের স্নিগ্ধ ভালবাসা, আশা করছি ভালই আছো। তোমার পরিবারের জন্য একবুক ভালবাসা নিও, শেষ তোমার পত্র পেয়েছিলাম মার্চে তোমার মাতৃত্বের সুসংবাদ জানিয়েছিলে। ভেবেছিলাম তুমি হয়ত আমায় দেয়া কথা ভুলেই গেছ, তোমাদের তালপুকুরে শান বাঁধানো ঘাটে তোমার কাছে এক অদ্ভুত রকমের আবদার করেছিলাম। বলেছিলাম যদি তোমার অন্য কোথাও বিয়ে হয়ে যায় তবে প্রথম মাতৃত্বের অনুভুতিটুকু সবার আগে আমায় জানাতে, ভীষণ রাগ করেছিলে তুমি। সেদিন তোমার রাগ ভাঙ্গাতে হাড় কাঁপানো শীতল জলে পারি দিতে হয়েছিল পুকুরের এপার হতে ওপার। অবশ্য সেদিনের কান্ডে যখন আমার জ্বর আসলো তুমি অনেক কান্না করলে, মানত করলে,লাগাতার রোজাও রেখেছিলে কয়েকদিন,কি পাগল ছিলে তুমি ।

ভাবলেই খুব হাসি পায় এখনো, সুনেছি তোমার ছেলের নাম নাকি আমার দেয়া নামেই রেখেছো,ভীষণ দুষ্ট হয়েছে সুনলাম,খুব ইচ্ছে করে ওকে একটু কোলে তুলে আদর করতে চুমু খেতে, কিন্তু সত্যি বলতে তোমার সামনে যেতে ভয় হয়,যদি আবার কোন শাসন চাপিয়ে দাও।তোমার থেকে পালিয়ে বেড়াই এই নিয়ে তোমার ভীষণ ক্ষোভ,এখনো কেন বিয়ে করছি না সে নিয়েও তোমার বেজায় আক্রোশ।

একটা পরিকল্পনা এটেছি, কি জানো? তুমি যখন অনেক বুড়ি হবে সাংসারিক দায়ভার থেকে মুক্ত হবে। যখন তোমার সন্তানদের কাছে বোঝা হবে, তখন লাঠি ভর দিয়ে ঠকঠক করতে করতে যাবো তোমায় উদ্ধার করতে। কি সেদিন আসবে না আমার লাঠিতে ভর করে?।

আর ততদিন আমি একটু ভবঘুরে হয়ে ঘুরে আসি বিশ্ব ব্রহ্মান্ড, বিশ্বাস করো এক জীবনে যতটুকু ভালবাসা নেয়া যায় ততটুকু পূর্ণতা আমি পেয়েগেছি,আর নতুন কোন ভালবাসা রাখার যায়গা আমার নেই,তোমার পবিত্র ভালবাসা আমায় পরিপূর্ণ করেছে,আমি উন্মাদ বা দেবদাস ও হইনি,ভীষণ রকমের ভালই আছি,যদি কক্ষনো তোমার ভালবাসা ম্লান হয় সেদিন নাহ দুমুঠো ভালবাসা কিনতে বের হবো সর্বস্বের বিনিময়ে। আর হ্যা আমার ঠিকানা চেয়েছিলে, আসলে আমার কোন স্থায়ী ঠিকানা নেই,তুমি করিম মিয়া বরাবই লিখো এখানে আসি মাঝে মাঝে।বলতে পারো অনেকটা তোমার চিঠি পাবার নেশায় আসি এখানটায়।

করিম মিয়া বরাবরই খুব উচ্ছ্বাস নিয়ে তোমার পত্র এখনো খুব যতনে জমিয়ে রাখেন।যদিও এখন আর কোন টাকা নেন না,তবে মাঝে মাঝে জড়িয়ে ধরেন এটাই নাকি বিনিময়,
কি আজব তাই না?
আচ্ছা অনেক বক বক করেছি,আজকের মত আসছি তবে,
স্রষ্ঠার কাছে আরধনা যেন সব সময় ভাল থাক তুমি।

ইতি তোমার
প্রিয় গাংচিল

No comments

info.kroyhouse24@gmail.com