Breaking News

প্রাক্তনের বিয়ে

খুব ভালো করে সেজেগুজে নিলাম।কারণ আজকে আমার প্রাক্তনের বিয়ে।
আবির… সে আমার একসময়ের প্রেমিক ছিলো।আমাদের দু’জনের কলেজ জীবন থেকে প্রেম ছিলো।কলেজের এমন কেউ ছিলো না আমাদের প্রেম কাহিনী জানত না।আমরা সবার ফেভারিট জুটি ছিলাম।একসাথে কলেজে আসা, কলেজ থেকে বাড়ী ফেরা, তাছাড়া প্রাইভেট, কোচিং সব একসাথে ছিলো।
এভাবে ইন্টার শেষ হলো।তারপর ভার্সিটি জীবন।দু’জনে আলাদা ভার্সিটি ছিলাম।তারপরও আমাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়নি।তবে দেখা কম হতো।এভাবেই ২/৩ বছর যাওয়ার পর আবিরের মাঝে পরিবর্তন আসলো।হয়ত বা আমাদের সম্পর্ক সে এখন আর চায় না।আমি ঠিকই বুঝতে পেরেছিলাম।পরে জানতে পারলাম আমারই পরিচিত একজনের সাথে আবিরের সম্পর্ক হয়েছে।আমি জিজ্ঞাস করাতে সে অস্বীকার করে।তখন আমি বেশি কষ্ট পাই।
সে নিজে বলতে পারতো।তাঁর অস্বীকার করাটা আমাকে পীড়া দিলো।এরপর থেকে আমাদের সম্পর্কটা ভাঙন ধরলো।আবিরের উপর খুব রাগ হয়।রাগের কারণে পরিবারের মতে বিয়ে করে ফেলি।আর মনে মনে প্রতিজ্ঞা করি আবিরের বিয়েতে আমি থাকবো।আমি দেখবো সে বিয়েটা শেষ পর্যন্ত কাকে করে?
হ্যাঁ…ঠিক তিন বছর পর আজকে আমার প্রাক্তন আবিরের বিয়ে।এই দিনটার অপেক্ষায় ছিলাম।আবিরও আমাকে দাওয়াত করলো।যাওয়ার সুযোগটা সে করে দিলো।
আমার বর সবই জানে।আমি তাঁকে সব বলেছি। আর বিয়েতে আমি, আমার বর আর আমার মেয়ে যাবো।
যেমন কথা তেমনটাই হলো।বিয়েতে গেলাম।বিয়েতে গিয়ে আমি তো আকাশ থেকে পড়লাম, বউকে দেখে।তার কারণ হলো, আবির যার জন্য আমাকে ছাড়লো তাঁকে বিয়ে করলো না।করলো তাঁর পরিবারের পছন্দে।
আহা! কি বাধ্য ছেলে।আমার কি, আমি তো বিয়ে খেতে আসলাম।বউ দেখে,মনের শান্তি নিয়ে পোলাও, রোস্ট, খাসি সব খেলাম।শেষে বোরহানি টা খেতেও ভুললাম না।
এটাই হলো আমার প্রাক্তনের বিয়ে।তবে হ্যাঁ…. খাওয়া গুলো খুব মজা ছিলো।
আমার বরও বললো।
আহা! কি শান্তি।

No comments

info.kroyhouse24@gmail.com