Breaking News

চেয়ারম্যানের মেয়ে । পর্ব -০১

আজ প্রায় চার বছর পর নিজের গ্ৰামে ফিরছি। এতদিন ঢাকায় ছিলাম। পড়াশোনা করারা জন্য। এই চার বছরে একবারও গ্ৰামে আসিনি। মাঝে মাঝে বাবা মা গিয়ে দেখা করে আসতো।
ভাবছি এখন থেকেই গ্ৰামে বাবার সাথে চাষ বাদ করব। আমাদের অনেক জমি জমা।
এলাকায় বাবার অনেক সুনাম রয়েছে। ও আপনাদের তো আমার পরিচয় দেওয়া হয়নি। আমি রাকিব। বাবা মায়ের একমাত্র সন্তান। বাকিটা পরে জানতে পারবেন।
এইজে মিষ্টার শুনছেন (একটা মেয়ে)
জি আমাকে বলছেন (আমি)
হ্যা আপনাকেই বলছি
জি বলুন
.
উঠুন এখান থেকে
কেনো
কারন আমি জানালার পাশে সিট ছাড়া বসি না
মানে কি মগের মুল্লুক নাকি। আমি উঠব না এখান থেকে
ভালোয় ভালোয় বলছি উঠেন। জানেন আমি কে
কে আপনি
আমি এই ইউনিয়নের চেয়ারম্যানের মেয়ে
তো কি হইছে
কি হইছে মানে। উঠুন কিন্তু আমি এখানে বসব
দিলাম কানের নিচে একটা। আমাদের ঝগরা শুনে বাসের সবাই আমাদের দিকে চেয়ে রয়েছে। তার উপর মেয়েটাকে দিলাম এক থাপ্পর। সবাই আমার সাহস দেখে অবাক।
চেয়ারম্যানের মেয়েকে থাপ্পর। কম সাহসের দেখলাম মেয়েটার গাল লাল হয়ে গেছে। আমার পাঁচ আঙ্গুলের দাগ পড়ে গেছে। তারপর চুপ করে আমার পাশের সিটে বসল।
আমি জানালা দিয়ে আমাদের গ্ৰামের পরিবেশ দেখছি। গ্ৰামের অনেক কিছু পরিবর্তন হয়েছে। কাঁচা রাস্তা পাকা হয়েছে ইলেকট্রিসিটি এসেছে।
.
হঠাৎ পাশে তাকাতেই দেখি মেয়েটা আমার দিকে এমনভাবে তাকিয়ে আছে মনে হয় জেন‌ টিকটিকি ? তেলাপোকা ধরবে। সেই রেগে আছে আর মনে মনে আমার চোদ্দ গুষ্টি উদ্ধার করছে।
আমি মেয়েটির দিকে এতক্ষন ভালোভাবে তাকাইনি। এবার দেখলাম মেয়েতো নয় যেন কোনো হুর পরী।
একটা মেয়ে এত সুন্দর হয় কি করে। কিন্তু অনেক বেয়াদব। এইসব ভাবছি হঠাৎ কন্ট্রাকটারের কথায় ঘোর কাটল নিজের গ্ৰামে চলে এসেছি। আমি বাস থেকে নেমে গেলাম মেয়েটাও নামল। আমি আমার বাড়ির দিকে হাঁটা দিলাম। ৫ মিনিট লাগবে যেতে।
বড়ি গিয়ে দেখি গেট খোলা। আমি ভেতরে ঢুকলাম কিন্তু কাউকে দেখছি না।‌ মা মনে হয় রান্না ঘরে। রান্না ঘরে গিয়ে দেখি মা রান্না করছে আমি মাকে পিছন থেকে চোখ চেপে ধরলাম
বলতো কে (আমি)
কে আবার আমার সোনা ছেলেটা (মা)
কি করে বুঝলে। আমি(মার চোখ থেকে হাত সরিয়ে)
আমি তোকে চিনবনা কত দিন পরে এলি। তোর তো আসার কথা ছিল আরো এক সপ্তাহ পর (মা আমাকে জরিয়ে ধরেছে)
তোমাদের সারপ্রাইজ দিতে ।আচ্ছা বাবা কোথায়
তোর বাবা পাশের গ্ৰামে জমি জমা দেখতে গেছে। যা দিয়ে ফ্রেস হয়ে আয়
আমি রুমে ফ্রেস হয়ে নিচে এলাম। মা আমাকে খাবার দিল। খাবার খেয়ে আমি আমার রুমে বিশ্রাম নিতেছি। তখন নিচ থেকে বাবার গলার আওয়াজ পেলাম। নিচে গিয়ে দেখি বাবা এসেছে। বাবা আমাকে দেখে জরিয়ে ধরল
তুই আজ আসবি আগে বলবি না। তাহলে স্টেসনে গড়ি পাঠিয়ে দিতাম (বাবা)
আরে আমার কোনো অসুবিধা হয়নি। বাসে করে চলে এসেছি
তা এখন থেকেই কি বড়িতে থাকবি
হ্যা
.
ভালোই হবে। আমার সাথে কাজে সহযোগিতা করবি। বয়স হয়েছে তো
বিকালে আমি আমাদের গ্ৰামে ঘুরতে বেরিয়েছি। চলে গেলাম যেখানে বসে আমরা আগে আড্ডা দিতাম সেই যায়গায়। দেখি সব হারামি গুলা আছে। আমাকে দেখেই সব গুলা জরিয়ে ধরলো।
তারপর তাদের সাথে কিছুক্ষণ ডাড্ডা দিয়ে বড়ি ফিরলাম।
আজ নাকি বড়িতে মেহমান আসবে। জাহিদ চাচা ও তার মেয়ে। আমি আমার রুমে বসে মোবাইল চালাচ্ছি। তখন মনে হলো নিচে জেনো করা এসেছে। মনে হয় মেহমান আমি নিচে গেলাম। দেখি জাহিদ চাচা আর বাবা বসে গল্প করছে। আমি তাদের কাছে গেলাম
সালামঅলাইকুম চাচা কেমন আছেন (আমি)
আলাইকুমসালাম কেমোন আছ।(চাচা)
জি চাচা ভালো
তা তোমার পড়াশোনা তো শেষ। তোমার বাবা বলল এখন থেকেই তুমি গ্ৰামে থাকবে
জি চাচা
তারপর আমাদের সাথে বিভিন্ন কথা হলো। কিন্তু চাচার সাথে তার মেয়েও আসার কথা তাকে তো দেখছি না। মা আমাদের জন্য নাস্তা নিয়ে আসলো। মনে হলো মায়ের পেছনে কোনো মেয়ে আসে। মনে হয় চাচার মেয়ে।চাচা তখন মেয়ের সাথে পরিচয় করিয়ে দেব তখন দেখি আরে এতো সেই…….
.
চলবে…

No comments

info.kroyhouse24@gmail.com