Breaking News

বৃদ্ধাআশ্রম | লেখক: আকাশ আহম্মেদ | প্রথম পর্ব

মা কে নিয়ে লেখা প্রথম গল্প কেমন হয় আশা করি জানাবেন…….যারা মাকে ভালোবাসো একবার গল্পটা পড়ে দেখো…..
মৌ:এই আমি আর পারছি না বিদেয় করো বুড়িটাকে এই বাড়ি থেকে …. আমি আর পারছি না অসয্য …..
আমি:এভাবে কেনো বলতেছো তুমি….উনি আমার মা তো নাকি…
মৌ: হইছে তুমি থাকো তোমার মাকে নিয়ে আমি বাবার বাড়ি চললাম..
আমি: পাগলামি করো না মৌ …..কেনো এমন করতেছো কি হইছে তোমার আজকাল…..দেখো তুমি যদি এমন করো আমাদের মেয়েটা কি শিখবে তোমার থেকে ….ও তো বড় হচ্ছে তাই না…..
মৌ:দেখো আকাশ আমি এতো কিছু জানি না হয়তো এই বাড়িতে তোমার মা থাকবে নয়তো আমি……
আমি:তাহলে মা থাকবে কোথায়…..
মৌ:কেনো….? বিদ্ধাশ্রম তো আছেই…..
আমি:এজন্য তোমাকে ভালোবেসে বিয়ে করেছিলাম আমি মৌ…. আমার গর্ভধারীনি মাকে বৃদ্ধাশ্রমে রাখার জন্য……
মৌ:দেখো আকাশ আমি বুড়ির জ্বালা আর সয্য করতে পারছি না……রেহাই দাও আমাকে ……
এই বলে মৌ চলে গেলো আর আমি মৌ এর দিকে অভাক দৃষ্টিতে তাকিয়ে চেয়ে আছি…..এই সেই মৌ যাকে আমি ভালোবেসে বিয়ে করেছিলাম…..যে কিনা অনেক ভালো কিউট একটা মেয়ে ছিলো…..বিয়ের চার বছর পরে তার এতো পরিবর্তন …..কিচ্ছু মাথায় কাজ করতেছে না……বাসা থেকে বেরিয়ে বাহিরে একটা টং দোকানে বসে সিগারেটে আগুন ধরালাম……
হুম এবার আমার পরিচয় টা দেওয়া যাক…..উচ্চ বিও পরিবারের একমাএ সন্তান আকাশ আহম্মেদ আমি…. পড়ালেখা শেষ করে নিজেদের ব্যাবসা সামলাই…..মৌ আমার বউ ….বিয়েটা প্রেম করেই করেছিলাম…..একটা ফুটফুটে মেয়ে ও আছে আমাদের সানজানা….ভালোবেসে সানজি ডাকি……
এবার বলি মূল কাহীনি…..বিয়ে করেছি চার বছর আগে…প্রেম করেই মৌ কে বিয়ে করেছিলাম….কিন্তু দিনে দিনে মৌ এর ব্যাবহার খুব খারাপ হয়ে যাচ্ছে……বাবা মারা যাবার পর থেকে মায়ের আঁচলের আমার মাথায় ছায়া হয়ে আছে…..আর সে মাকে আমি বিদ্ধাশ্রমে পঠাবো….যে মা আমাকে দশমাস দশদিন গর্ভে ধারন করেছে …..দুইবছর পর্যন্ত বুকের দুধ খাইয়ে নতুন জীবন দিয়েছে সে মাকে আমি বিদ্ধাশ্রমে পঠাবো……যে মা শীতের সময় ভেজা জায়গায় নিজে শুয়ে আমাকে উষ্ণতা দিয়েছে সে মাকে আমি বিদ্ধাশ্রমে রাখবো !!কেনো…..? কোন কারনে ছাড়তে হয় বউ ছেড়ে দেবো গর্ভধারীনি মাকে না …… হুম মৌ বড় লোক বাবার আদুরে মেয়ে তাকে ভালোবাসি খুব বেশি ভালোবাসি কিন্তু মায়ের থেকে বেশি ভালোবাসি না আর মৌ আর আমার সম্পর্কটা চারবছরের আর আমার গর্ভধারীনির সাথে আমার রিলেশান আজ 25বছরের ……এভাবে চলতে দেওয়া যাবে না মৌ যদি মাকে নিয়ে একটা বাজে কথা বলে তো মৌ কে তার মতো ছেড়ে দেবো….দরকার হলে ডিভোর্স দেবো তবুও আমি আমার গর্ভধারীনি মাকে বিদ্ধাশ্রমে পঠাবো না……
সিগারেট খাওয়া শেষ করে বাসায় আসলাম…..বাসায় এসে রুমে ঢুকতেই…
মৌ: আমার কাছে দৌড়ে আসলো…..কি হলো কি ভাবলে তুমি…..বুড়িকে বৃদ্ধাশ্রমে রাখার জন্য কথা বলে আসছো তো…..
আমি. ঠাসসসসসাসসস করে…মৌ কে কষে দুইটা চড় দিই…… খুব কষ্ট হচ্ছে বিয়ের চার বছর কখনো ওর গায়ে হাত তুলি নি…..অনেক সয্য করেছি আর না ….
আমি:শুনো মৌ ভদ্র ভাবে কথা বলবা বুড়ি না মা বলবা বুঝলা…….উনি আমার গর্ভধারীনি মা…..সো ভদ্র ভাবে কথা না বললে ডিভোর্স এর জন্য প্রস্তুত থাকো……
মৌ কিছু বললো না ….চড় দুটো খুব জোরে মেরেছিলাম তাই চোখ দিয়ে পানি পড়তেছে…….অজানা কষ্টে আমার কলিজাটা ছিড়ে যাচ্ছে….এক দিকে মা আরেকদিকে বউ……. আমি মৌ এর দু গালে হাত দিয়ে…..
 
আমি: I am sorry সোনা….আমাকে ক্ষমা করে দাও….. please…. আমি বুঝতে পারি নি…. খুব লেগেছে তাই না ….কি করবো বলো আমি আমার মাকে খুব ভালোবাসি তো …..তোমাকে ও অনেক ভালোবাসি কিন্তু আমি আমার মাকে বৃদ্ধাশ্রমে রেখে আসতে পারবো না…….আমাকে ক্ষমা করো…..
মৌ:তোমাকে কিছু করতে হবে ন আকাশ তুমি তোমার মতো ভালো থেকো ….. আমি চলে যাবো আমার বাবার বাড়িতে আমি তোমার কাছে আর এক মুহূর্ত থকবো না তুমি তোমার মাকে নিয়ে থাকো…..
আমি:না জান এমন করো না আমার জন্য না হয় আমার বাচ্চার জন্য তো এসব ভুলে যাও …. please…..আমাদের মেয়ের কি হবে বলো…..ও তো তোমাকে ছাড়া একমূহুর্ত থাকতে পারবে না ……
মৌ তার সবকিছু গুছিয়ে নিয়ে চলে যাচ্ছে ……আমাকে আর আমার মেয়েটাকে একা করে ….যাবার সময় আমি পেছন থেকে মৌ এর হাতটা টেনে ধরলাম….
আমি: please মৌ এভাবে চলে যেও না…..আমাকে একা করে …তোমাকে ছাড়া আমি কিভাবে বাঁচবো বলো….কিভাবে থাকবো….আর আমাদের মেয়ে ওর কি হবে…..
মৌ:আকাশ আমার হাতটা ছাড়ো….আর আমাকে আমার মতো ছেড়ে দাও তুমি তোমার মা আর মেয়েকে নিয়ে থকো আমি চললাম …বিদায়…..
.
মৌ চলে যাচ্ছে আর আমি তাকিয়ে আছি মৌ এর চলে যাবার পথের দিকে এতো টা নিষ্ঠুর …..নিজের মেয়েকে রেখে এভাবে চলে যেতে পারলো…..
এই মেয়েটাকে আমি নিজের থেকে বেশি ভালোবেসেছিলাম যার কাছে কারো ভালোবাসার কোন মূল্য নেই…….
যাক চলে যাক আর আটকাবো না আমি আমার মেয়ের খেয়াল রাখতে পারবো আর মায়ের ……মেয়েটাকে বুকে জড়িয়ে ধরে রেখেছি আর দুচোখে অশ্রুর বন্যা নেমে এসেছে……..
.

চলবে ……

No comments

info.kroyhouse24@gmail.com