Breaking News

ছোট বেলার সেই ভালোবাসা

সাফরিন:এই আকাশ তুই চুপ করে থাকবি…. কিছু বলবি না….আমি যে তোকে ছেড়ে কালকে চলে যাবো…..বাবার প্রোমোশান হয়েছে ঢাকাতে আর মা আমাকে বলেছে আমাকে নিয়ে ঢাকাতে চলে যাবে…..ওখানে কোন স্কুলে ভর্তি করিয়ে দেবে….এই আকাশ চুপ করে থাকিস কেনো….. একটু কথা বলনা….
আমি:আমার কিছু ভালো লাগতেছে না রে ….তোকে ছেড়ে কিভাবে থাকবো ….কার সাথে আমি খেলা করবো…..কার সাথে রাগারাগি করবো…..কার সাথে জগড়া করবো….কার হাত ধরে স্কুলে যাবো….বলতে পারিস…..আর কখনো তো কেউ বলবে না আমাকে ফুসকা খাওয়া তো আকাশ…. একটা আইসক্রিম খাবো….কেউ তো এই কথাটা বলবে না রে সাফু…..
সাফরিন:এই পাগল চিন্তা করিস না আমি যেখানেই থাকি এই মনে শুধু তুই থাকবি….তোকে ছাড়া আর কাউকে এই মনে তোর সাফু কাউকে জায়গা দিতে পারবে না রে……!
সাফু পা থেকে তার একটা নুপুর খুলে আমার দিকে বাড়িয়ে দিয়ে বললো….
সাফু:এই নে দর….!
আমি:কি এটা…?
সাফরিন:এটা আমার পায়ের নুপুর ……একটা আমার পায়ে থাকবে আর একটা তোর কাছে থাকবে…..হাজার ও ভিড়ের মাঝে তুই এই নুপুরটা দেখে আমাকে খুঁজে নিবি…..এই নুপুরটা আমাদের বন্ধুত্বের সৃতি হয়ে থাকবে….মৃত্যু পর্যন্ত এই নুপুরটা আমার পায়ে থাকবে…….কি রে পারবি না তোর পাগলি টাকে খুঁজে নিতে…..?
আমি:চোখের জল মুছে ….. হুম পারবো রে পাগলি…..এই বলে সাফরিন কে বুকে জড়িয়ে দুজনে কান্না করতেছি……
কিছুক্ষন পর ….
সাফরিন:চোখের জল মুছতে মুছতে….আচ্ছা আকাশ এখন আসি রে আর কখন দেখা হবে জানি না …..ভালো থাকিস আর নিজের খেয়াল রাখিস কেমন…..
.
এই বলে পাগলিটা চোখের জল মুছতে মুছতে চলে গেলো…. আর আমি তার চলে যাবার দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকলাম…..
.
হুম এবার আসুন পরিচিত হওয়া যাক…..অনেক টা ইমোশোনাল তাই না আরে মাম্মা মাএ তো শুরু হলো ….এখনো সাব কুছ বাকি হে….
আমি আকাশ আহম্মেদ….বাবা মায়ের একমাএ আদরের সন্তান…..বাবা মায়ের সাথে ফেনীতে নিজ বাড়িতে থাকি ….একটা হাইস্কুলে ক্লাস 6 এ পড়ি…..আর এতক্ষন যার সাথে কথা হলো সে হলো আমার জগরাটে আদুরে গুলুগুলু বন্ধু সিমরান সাফরিন…..ওর বাবা একজন সরকারি চাকুরিজীবি অনেক বছর ধরে আমাদের বাসায় ভাড়ায় থাকে…..বলতে গেলে সেই চার বছর বয়স থেকে আমাদের বন্ধুত্ব…..একজন আরেকজনকে ছাড়া চলতে পারি না একমূহুর্ত……কিন্তু নিয়তির পরিহাসে ওর বাবার চাকরি টা ঢাকাতে টান্সপার হয়…..যার কারনে ওর পুরো পরিবার সহ ঢাকাতে চলে যায়……….
এর পর কি হয় জানতে চান একটু অপেক্ষা করেন সবকিছু জানতে পারবেন…….
.
.
বাসায় এসে দরজা বন্ধ করে শুয়ে আছি আর কান্না করতেছি…. কিছু ভালো লাগতেছে না সাফুকে খুব মিস করতেছি…… একটু পর মা রুমের দরজায় কড়া নারতেছে……
আম্মু:আকাশ খেতে আয় সবাই বসে আছে তারাতারি আয় খাবি……

http://www.jobcareer24.com

আমি: খাবো না মা তোমরা খেয়ে নাও ……
আম্মু:সে কি রে এ কেমন কথা …খাবি না কেনো……
আমি:বললাম তো খাবো না তোমরা খেয়ে নাও….
আম্মু:আচ্ছা ঠিক আছে….ক্ষুধা লাগলে বলিস একবার…….
আমি:আচ্ছা ঠিক আছে এখন যাও তো …
ওরে ছাড়া কখনো একা খাই নি আজকে কিভাবে খাবো…….খুব কষ্ট হচ্ছে শুধু সাফুর কথা মনে পড়তেছে……না বাসার বন্ধ ঘরে আর ভালো লাগতেছে না….বাসার ছাঁদে আসলাম…..এখানে এসে একই অবস্তা যার সাথে এতোদিন ছাঁদে বসে জগড়া করতাম….এতো মজা করতাম তাকে এতো মিস করতেছি…….
পরদিন সকাল বেলা স্কুলের জন্য রেড়ি হলাম আর স্কুলে আসলাম আজকে আমি একা আমার পাশে সাফু নেই….. খুব কষ্ট হচ্ছে তবুও সাফুর দেওয়া নুপুরটা হাতে নিয়ে মনে মনে প্রতিজ্ঞা করলাম….. আমি বড় হবো …. তারপর ঢাকায় যাবো আর আমার পাগলিটা কে খুঁজে বের করবো……আর আমার বুকে জড়িয়ে নেবো……..
স্কুল থেকে বাসায় ফিরলাম আর নিজের পড়ালেখায় মনোযোগ‌ বসালাম…..
এভাবে কেটে যায় 5 বছর এবার বলি এর পরের গল্প…..
ঠিক মতো পড়ালেখা করে JSC& SSC দুটোতে গোন্ডেন পেলাম……….তাই প্রস্তুতি নিতেছি ঢাকাতে যাবো আর ঢাকায় গিয়ে আমার পাগলিটা কে খুঁজে বের করবো আর আমার পড়ালেখা ও চালিয়ে যাবো…
.
বাসার ছাঁদে বসে এসব ভাবতেছি হঠাৎ মায়ের ডাক পরলো….
মা:এই আকাশ তারাতারি খেতে আয় …..টেবিলে খাবার দিলাম……..
.
আমি:এইতো মা আসতেছি…….
রাতে বাসায় সবাই একসাথে বসে খাচ্ছি এমন সময় বাবা বললো…..
বাবা:আকাশ …এই নে তোর ঢাকায় যাবার টিকিট….কালকে সকাল 10টার ট্রেনে ……তোর খালার সাথে কথা বলেছি …..তোর খালাতো ভাই রাকিব তোকে নিতে স্টেশনে আসবে………সব কিছু রেড়ি আছে……..
আমি:থাংকু বাবা ….
আম্মু:শুন ঢাকায় গিয়ে সাবধানে থাকবি আজে বাজে ছেলে দের সাথে আড্ডা দিবি না … … ঠিক মতো খাওয়া দাওয়া করবি…..আর মন দিয়ে পড়ালেখা করবি কেমন……….
আমি:(মাথা নাড়িয়ে)…জ্বি আম্মু…..
খাওয়া শেষে রুমে এসে শুয়ে পরলাম আর ভাবতেছি কালকে থেকে আমার জীবনের এক নতুন অধ্যায় শুরু… আমাকে প্রথমে সাফরিন কে খুঁজে বের করতে হবে……জানিনা পাগলিটা কত বড় হয়েছে…..জানিনা কও কিউট হইছে আর কতনা সুন্দর হয়েছে……….ড্রয়ার থেকে ওর ছোট বেলার কিছু পিক বের করলাম…….ওগুলোর দিকে এক দৃষ্টিতে তাকিয়ে আছি……..আচ্ছা ও কি দেখতে অনেক ম্মার্ট নাকি নরমাল…..জানিনা তবে যেমনই হোক আমি মানিয়ে নেবো এসব চিন্তা করতে করতে রাতে ঘুমিয়ে গেলাম………
সকাল বেলা মায়ের আদুরে ডাকে ঘুম ভাংলো…
আম্মু: আকাশ…এই আকাশ উঠ বাবা সকাল হয়ে গেলো তো ….ফ্রেস হয়ে রেড়ি হয়ে নে …..তোকে তো আজকে ঢাকাতে যেতে হবে……..
আমি: হুম লক্ষী মা আমার উঠে গেলাম…….
আম্মু:হুম এবার যা ফ্রেস হয়ে রেড়ি হয়ে নে…..
আমি:আচ্ছা মা …..
ফ্রেস হয়ে রেড়ি হলাম তারপর সবার সাথে নাস্তা করতে বসলাম……..খাওয়া শেষে আমি আমার রুমে চলে আসলাম মা আমার কাছে আসলো…..
আম্মু:বাবা সাবধানে যাস আর পৌছে আমাকে একটা কল দিস ……. একটু সাবধানে থাকিস শহরের পরিবেশ টা খুব ভালো না……
আমি:আচ্ছা ঠিক আছে মা তুমি চিন্তা করো না…….
এরপর সবকিছু গুছিয়ে বাসা থেকে বের হলাম আর ছুটে চললাম স্বপ্ন পূরনের জন্য……….

চলবে……..

No comments

info.kroyhouse24@gmail.com