Breaking News

আমার কৈশোর, আমার ভালবাসা

আমার কৈশোর বেলার ভালবাসা তুমি। তখন ভালবাসার মানেই বুঝতাম না। তোমার বাড়ীর চারপাশে কত ঘুরাঘুরি করতাম, নিজের ক্লাস ফাকি দিয়ে তোমার ক্লাস রুমের জানালার পাশে উকি মারতাম। আমার কাছে মনে হত এটাই ভালবাসা। তখন ১৪ ফেব্রুয়ারি কি বুঝতাম না।

২৬ মার্চ, ১৬ ডিসেম্বর, ১৫ আগস্ট দিনগুলো ছিল সবচেয়ে আনন্দের। অই দিন গুলোতে আমারা স্কুলে যেতাম, কিন্তু কোন ক্লাস হত না। আমি সবসময় তোমার পাশে থাকার চেষ্টা করতাম। আমার কাছে এই পাশে থাকার নামটাই ভালবাসা।

২১ ফেব্রুয়ারি দিনটা স্পেশাল ছিল, মাতৃভাষা দিবসের জন্য নয়! তখন মাতৃভাষা দিবসের গুরুত্ব খুব কম বুঝতাম। তখন ২১ ফেব্রুয়ারি স্পেশাল ছিল তোমার জন্য। ভোর সকালে খালি পায়ে, ফুল হাতে তোমাকে স্বর্গীয় দেবি মনে হত। আমার কাছে সেটাই ছিল ভালবাসা। পহেলা বৈশাখ ছিল আরো বিশেষ স্পেশাল, কারণ দিনটা স্কুলেই সেলিব্রেশন করা হত। লাল-সাদা শাড়ী, খোপায় গাদা ফুল, কপালে টিপ আর পায়ে রুপার নুপুর। তোমার মায়াবিনী মুখটা আরো মায়াবী লাগত। আমি অপেক্ষা করতাম তুমি কখন অই সাজে আসবে, সেই অপেক্ষা ছিল আমার কাছে ভালবাসা।

কোনভাবে জানতে পারলাম তোমার বাড়ীর মোবাইল নাম্বার, নিয়ে নিলাম। শুধু তোমার জন্য লাইফে প্রথম সিমকার্ড কিনলাম। আমার কাছে তোমার নাম্বার ছিল মুখস্থ, সেটাই ছিল ভালবাসা।

লেখালেখি কিছুই জানতাম, তবুও ছন্দহীন লিখতাম তোমাকে নিয়ে। আমার কাছে সেটাই ছিল ভালবাসা।……. ভালবাসা মানে লুডু খেলা নয়, খেয়ে ছেড়ে দাও। ভালবাসা মানে আস্থা, বিশ্বাস এবং শ্রদ্ধা। ভালবাসা সব সময় পবিত্র। ভালবাসায় কখনো মোহ থাকে না। ভালবাসা মানে কোন কিছুর প্রত্যাশা না করে, প্রিয়জনকে সুখি রাখা।

No comments

info.kroyhouse24@gmail.com