Breaking News

উল্লাপাড়ার রিয়া রূপন পার্ক / চড়ইমুড়ি পার্ক সিরাজগঞ্জ

 

ঘুরে আসুন উল্লাপাড়ার রিয়া রূপন পার্ক / চড়ইমুড়ি পার্ক সিরাজগঞ্জ থেকে

এম এইচ , উল্লাপাড়া: সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলাসহ আশেপাশের জেলাগুলোর শিশু কিশোর,যুবক যুবতীসহ সকল বয়সী মানুষকে নিরাপদে আনন্দ সুস্থ বিনোদন দেওয়ার জন্য প্রকৃতি ও বৃক্ষ প্রেমিক নারী নেত্রী বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবিকা রিবলী ইসলাম কবিতা ২০১২ সালে উল্লাপাড়া শহর হতে পশ্চিম দিকে ১০ কিলোমিটার দুরে সম্পূর্ণ গ্রামীন পরিবেশে ২ কোটি টাকা ব্যয়ে ৫৫ বিঘা জমির উপর চড়ইমুড়ি গ্রামে গড়ে তুলেছেন একটি বিনোদন পার্ক। যার নাম রিয়া রূপন পার্ক। চারদিকে সবুজের সমারোহ্ মাঝখানে পুকুর আর সারিবদ্ধ নানা জাতের গাছ- গাছালিতে ভরা পার্কের ভিতরে প্রবেশ করলে মনপ্রাণ জুড়িয়ে যায়।

এ যেন সত্যিই এক অন্য রকম অনুভূতি । গ্রাম এলাকার প্রত্যন্ত পল্লীর বিনোদন পার্কটি সকলকে হাতছানি দিয়ে
ডাকে তার অপার সোন্দর্য্য উপভোগ করার জন্য। তাই তো যে কোন দর্শনার্থীই প্রকৃতির এক অজানা আকর্ষনে ছুটে আসেন রিয়া-রূপন পার্কে।

এই পার্কের চারদিকে উঁচু প্রাচীর করা হয়েছে। উত্তর পশ্চিম কোণে একটি মাত্র প্রবেশদ্বার। ঢুকলেই প্রথমে
চোখে পড়ে প্রাকৃতিক ফুলে ভরা বিনোদন পার্কের স্বত্বাধিকারী রিবলী ইসলাম কবিতার অফিস কক্ষ। পার্কের মাঝখানে পুকুরের ধারে স্মৃতি সৌধ, শহীদ মিনার, তাজমহল, দেশের মানচিত্র সহ জাতীয় ফুল
শাপলার ভাস্কর্য সত্যিই চোখে পড়ার মত।

শিশুদের বিনোদনের জন্য ইলেকট্রিক নাগর দোলা, ট্রেন, চড়কি সহ নানা রকমের রাইড। গাছ-গাছালীতে ভরা
সবুজের সমারোহে সজ্জিত এই পার্কে ভ্রমনের সময় দর্শনার্থীদের কা¬ন্তি দুর করতে বিশেষ জায়গা গুলোতে বসার
সু-ব্যবস্থা সহ রেষ্ট হাউস রয়েছে। শুধু তাই নয়, খুব সহজেই যেন পার্কের ভিতরের পুরো এলাকা ঘুরে বেড়ানো
যায় সেজন্য চারদিকে সুন্দর পায়ে চলার পথ নির্মান করা হয়েছে। দর্শনার্থীদের নিরাপত্তায় আছে পার্কের নিজস্ব পোশাকধারী নিরাপত্তা কর্মী। তারা দর্শনার্থীদের সার্বক্ষনিক নিরাপত্তা দিয়ে থাকেন।

উল্লাপাড়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, পার্কের স্বত্বাধিকারী রিবলী ইসলাম কবিতা জানান, দেশীয় সংস্কৃতির সাথে মিল রেখে দর্শনার্থীদের বিনোদনের জন্য সব ব্যবস্থাই এখানে করা হয়েছে। এটি হবে ভ্রমন পিপাসু সব বয়সের মানুষের বিনোদনের স্থান। যারা নিজের সস্তান ও পরিবারের সদস্যদের নিয়ে বিনোদন করার জন্য পার্কে যেতে বিব্রত বোধ করেন তাদের জন্য এখানে এসে স্বপরিবারে মিলে অনায়াসে সময় কাটাতে পারবেন। আগামী
প্রজন্মের মাঝে যাতে কোন নেতিবাচক প্রভাব না পড়ে, তারা যেন মুক্ত ও নির্মল পরিবেশে বড় হতে পারে সেটাই আমার ইচ্ছা আর অঙ্গীকার।

পার্কের আরও উন্নয়নের বিষয়ে জানতে চাইলে তিনি এ প্রতিনিধিকে জানান, পার্কের ভিতরে স্থায়ী নামাজখানা সহ পয়ঃনিস্কাশনের সু- ব্যবস্থা করা হবে। পার্কের জন্য আরও জায়গা বৃদ্ধির প্রক্রিয়া চলছে। পরিবেশ অধিদপ্তরের অনুমতি পেলেই জীবন্ত প্রাণী এনে মিনি চিড়িয়াখানা করা হবে। দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার জন্য জিসি রোড হতে বিনোদন পার্ক পর্যন্ত কাঁচা রাস্তাটি পাকাকরনের প্রক্রিয়া চলছে।

ভ্রমন পিপাসু দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার জন্য উল্লাপাড়া শ্যামলীপাড়া বিশ্বরোড বাসস্ট্যান্ড হতে চড়ইমুড়ী- গয়হাট্টা জিসি রোডের খানা-খন্দক দুর করে রাস্তাটি পুনঃ মেরামত করার জন্য সংশিষ্ট কর্তৃপক্ষের কাছে তিনি জোর দাবী জানান। প্রকৃতির অপরূপ সৌন্দর্য্য উপভোগ করতে তিনি নানা পেশার মানুষকে একবার রিয়া-রূপন বিনোদন পার্কটি ঘুরে আসার আহবান জানিয়ে তিনি বলেন, এই পার্কটি সম্পূর্ণ মাদকমুক্ত রাখা হয়েছে। এ কারণে রিয়া রূপন পার্কটি এতটা জনপ্রিয়

No comments

info.kroyhouse24@gmail.com