Breaking News

৫০ বছর নামাজ পড়েছেন শায়খ মহিউদ্দিন । মদিনা শরীফে

১০৭ বছরে এ প্রবীণ শায়খকে আর মসজিদে নববিতে নামাজ পড়তে দেখা দেখা যাবে না। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন

শায়খ মহিউদ্দিন ছিলেন মদিনা নগরীর প্রবীণদের অন্যতম। ইসলামে দ্বিতীয় খলিফা হজরত ওমর ইবনে খাত্তাব রাদিয়াল্লাহু আনহু বংশধর। ইসলামের বিখ্যাত ইতিহাসবিদ ও আলেম মহিউদ্দিন ইবনে আরাবি রাহমাতুল্লাহি আলাইহি ছিলেন তাঁর পূর্বপুরুষ।

‘তিনি প্রতিদিন ফজরের দুই ঘণ্টা আগে ঘর থেকে মসজিদে নববির উদ্দেশ্যে বের হতেন। জিকির করতে করতে তিনি মসজিদে নববিতে এসে ফরজ আদায় করতেন। মসজিদে নববির বাবুস সালাম গেট দিয়ে তিনি প্রবেশ করতেন। ফজরের নামাজ পড়ে ইশরাক পর্যন্ত মসজিদে নববিতে অপেক্ষা করতেন।
মদিনা নগরীর কারবান ও তাজুরি এলাকা থেকে তিনি প্রায় পায়ে হেঁটে এসে ফজর ও ইশরাক পড়ে ঘরে ফিরে যেতেন। জোহরের সময় হওয়ার আগেই আবার মসজিদে নববিতে এসে পৌছতেন। ইশার পড়ে তারপরই তিনি ঘরে ফিরতেন। মৃত্যুর আগে এটিই ছিল তাঁর নিয়মিত রুটিন। দীর্ঘ ৫০ বছর ধরে তিনি এভাবেই মসজিদে নববিতে নামাজ আদায় করেছেন।

মদিনা নগরীর সবচেয়ে প্রবীণ ১০৭ বছর বয়সী শায়খ মহিউদ্দিন গত ১৯ জুন (শনিবার) মদিনায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মসজিদে নববিতেই তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাকে বাকিউল গারকাদ (জান্নাতুল বাকিতে)-এ দাফন করা হয়।

মসজিদে নববিতে নিয়মিত নামাজ আদায়কারীদের সঙ্গে আর তাকে নামাজ পড়তে ও কুরআন তেলাওয়াত করতে দেখা যাবে না।
আল্লাহ তাআলা শায়খ মহিউদ্দিনকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।

No comments

info.kroyhouse24@gmail.com