Breaking News

সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাঃ লিঃ এর অনলাইন ও ট্র্যাকিং সুবিধা


সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাঃ লিঃ প্রায় ৪০ বছর ধরে বাংলাদেশ তথা দেশের বাহিরেও কুরিয়ার সেবা প্রদান করে আসছে। তবে শুরুতে সুন্দরবন কুরিয়ারের কোন সফ্টওয়্যার ছিল না। সুন্দরবন কুরিয়ার সার্ভিস কুরিয়ারের ধারনাকে কাজে লাগিয়ে নিজস্ব ইঞ্জিনিয়ার দ্বারা সফ্টওয়্যার তৈরি করে অনলােইন সেবা দিয়ে যাচ্ছে দেশের ১৮ কোটি মানুষের কাছে।

আপনি সুন্দরবন কুরিয়ার সার্ভিস বা সুন্দরবন পার্শ্বেল সার্ভিস  এ যে কোন পন্য , ডকুমেন্ট নন-ডকুমেন্ট ছোট -বড় পন্য , খাট , সোফা, টিভি সহ যে কোন পন্য সুন্দরবনে পাঠালেই তাদের ডেটাবেজে আপনার নাম্বার সেভ হয়ে থাকে আপনি যদি একবার পাঠান তবে ২য় বার আপনার নাম্বার চাপার সাথে সাথে আপনার নাম ও ঠিকানা চলে আসবে। 

আপনি আপনার পন্য বেশ কয়েকটি ধাপে ট্র্যাকিং করতে পারবেন সহজ তিনটি মাধ্যম হলো - 

১। সেন্ডার মোবাইল নাম্বার মানে যে পাঠাচ্ছে তার নাম্বার দিয়ে ট্র্যাকিং করতে পারবেন। 

২। রিসিভার মোবাইল নাম্বার মানে যে পাবে তার মোবাইল নাম্বার দিয়ে ট্র্যাকিং করতে পারবেন।

৩। সি এন নাম্বার আপনি কোন পন্য বা মালামাল বুকিং দিলে একটি মানি রিসিট/ সিএন কপি দিবে তার উপরে কিউআর কোড এর নিচে কিছু নাম্বার থাকবে সেগুলোই হলো সিএন নাম্বার সাধারনত সিএন নাম্বার হয় ১৪ ডিজিটের।

সুন্দরবন কুরিয়ার সার্ভিস ট্র্যাকিং সিস্টেম 

আপনি গুগোলে গিয়ে সার্চ করুন  SCS CN Tracking ( Sundarban Courier Service Consignment Number Tracking) অথবা পুরো নাম লিখলেও চলে আসবে।

 আপনি গুগোলে সার্চ দিলে এমন চিত্র দেখতে পাবেন প্রথামের দুটি আইপি নাম্বার দিয়ে এবং ৩য় নাম্বার টি ওয়েব সাইট আসে https://tracking.sundarbancourierltd.com এই তিনটি-ই সুন্দরবন কুরিয়ারের নিজস্ব ট্র্যাকিং লিংক আপনি যে কোনটিতে ক্লিক করে আপনার পন্যটি কোথা আছে কোন গাড়িতে আছে বা কোন অফিসে আছে। পন্যটি ডিলিভারীর জন্য প্রস্তুত করা আছে কি না সকল তথ্যই পাবেন ট্র্যাকিং এর মাধ্যমে।

তবে আপনার পন্য আপনার পাশের অফিসে পৌছানোর সাথে সাথে যদি অফিস ডেলিভারী মানে আপনি তাদের অফিস থেকে নিবেন তাহলে আপনাকে একটি সুন্দরবন কুরিয়ারের নামে একটি ম্যাসেজ দেয়া হবে যে আপনার পন্যটি আমাদের অফিসে ডেলিভারী দেয়ার জন্য আমরা প্রস্তুত আপনি আপনার পন্য নিয়ে যান। নিচে অফিসের ঠিকানা ও মোবাইল নাম্বার থাকবে যোগাযোগের জন্য।

আর যদি হোম ডেলিভারী দেয়া থাকে আপনার পন্যটি তবে ডেলিভারী ম্যান যখন অফিস থেকে আপনার পন্য ডেলিভারীর জন্য বের হবে তখন আপনি একটি ম্যাসেজ পাবেন যে ডেলিভারী ম্যানের নাম সহ একটি এসএম এস দেয়া হবে। যে আপনার পন্য আপনার দেয়া ঠিকানায় নিয়ে আসছে ডেলিভারী ম্যান।

No comments