Breaking News

এন্টিভাইরাসের উপকারিতা



এন্টিভাইরাস সফটওয়্যার একটি কাম্পিউটার প্রোগ্রাম যা কম্পিউটারের নিরাপত্তা সংরক্ষণে সাহায্য করে। এন্টিভাইরাসের উপকারিতা নিম্নলিখিত:

ম্যালওয়্যার প্রতি রক্ষা: এন্টিভাইরাস সফটওয়্যার কম্পিউটারে ভেরাস, ট্রোজান, স্পাইওয়্যার, এডওয়্যার, রুটকিট, ওয়ার্ম, রানসমওয়্যার, এবং অন্যান্য ম্যালওয়্যারের সাথে লড়ায় এবং তাদের প্রবেশ প্রয়োগ করতে বাধা দেয়।

সংক্রান্ত ফাইলের স্ক্যান: এন্টিভাইরাস কম্পিউটারের ফাইল এবং ডকুমেন্টগুলি স্ক্যান করে ম্যালওয়্যার বা সুপ্যামালওয়্যার সনাক্ত করতে সাহায্য করে এবং তা সরানো বা ক্লোজ করে দেয়।

নিরাপত্তা আপডেট: এন্টিভাইরাস সফটওয়্যার নিরাপত্তা ডেটাবেস আপডেট করে, এটি নতুন ম্যালওয়্যার স্বাধীনভাবে চুনো করতে সাহায্য করে এবং নতুন সেকিউরিটি তথ্যের সাথে আপডেট রাখে।

ব্রাউজিং নিরাপত্তা: এন্টিভাইরাস সফটওয়্যার অনলাইন সার্ফিংের সময় আপনার কম্পিউটার নিরাপত্তা সুরক্ষিত রেখে ব্রাউজ করতে সাহায্য করে এবং আপনাকে প্রতিবেশী জোনে ভেরাস ফিশিং সাইটগুলি থেকে সুরক্ষিত রেখে।

কম্পিউটার দ্রুতত্ব: ম্যালওয়্যারের স্বাধীনভাবে কম্পিউটারের সম্পর্কে আপনার কম্পিউটার প্রদান না করে এবং আপনার কম্পিউটারের কাজের দ্রুততা বা সাধারণ ব্যবহার প্রভৃতি সাধারণ করে।

সম্প্রতি সংগ্রহণ এবং স্ক্যানিং: এন্টিভাইরাস সফটওয়্যার কম্পিউটারের সম্প্রতি ডাউনলোড করা ফাইল এবং ব্রাউজ করা সাইটগুলি স্ক্যান করে নতুন ম্যালওয়্যারের বা সুপ্যামালওয়্যারের সনাক্ত করতে সাহায্য করে।

ব্যক্তিগত তথ্যের সুরক্ষা: এন্টিভাইরাস সফটওয়্যার আপনার ব্যক্তিগত তথ্যের সুরক্ষা সংরক্ষণে সাহায্য করে, যাতে হ্যাকারদের আপনার ব্যক্তিগত ডেটা অ্যাক্সেস করতে পারে না।

ব্যক্তিগত তথ্যের দুর্বলতা: এন্টিভাইরাস সফটওয়্যার আপনার ব্যক্তিগত তথ্যের দুর্বলতা বা নষ্ট করতে সাহায্য করে, যেহেতু ম্যালওয়্যারের হানাদার সাথে সম্পর্কে কাজ করতে পারে না।

সার্বিকভাবে এন্টিভাইরাস সফটওয়্যার কম্পিউটার নিরাপত্তা বাড়াতে সাহায্য করে এবং ম্যালওয়্যারের আক্রমণ সামগ্রিকভাবে প্রতিরোধ করে। তবে, এন্টিভাইরাস সফটওয়্যার সম্প্রতি সময়ে সময়ে আপডেট করা জরুরি, যেহেতু নতুন ম্যালওয়্যার এবং স্ক্যাম তথ্যের ত্রাণ প্রয়োজন হতে পারে।

No comments

info.kroyhouse24@gmail.com