Breaking News

প্র্রথম দেখায় ক্রাশ । লেখকঃ গোলাম মোস্তফা

সেদিন ছিল বরিবার আমি কলেজে যাবার জন্য রেডি হয়ে বাসা হতে বের হইলাইম প্রতি দিনের মতই বরাবর বাসের   জন্য অপেক্ষ করছিলাম আমার মনে হয় প্রতিদিন সকালবেলা যারা বাসে যতয়াত করে তাদের মুটামুটি ভাবে সবাইকে চিনি। মাঝে মধ্যে দু-একজন আসে নতুন মুখ। হঠাৎ করে দেখলাম পিছনের যাত্রিছাউনিতে দুইটা মেয়ে বসে আসে, একজনকে তোচিনি কিন্তু আর একজনকে ঠিক চিনতে পারছিনা ধুর কি করে চিনব আমি তো এখুনও মূখ ই দেখতে পারলাম না তবে তার চুলদেখে আমার মনে হচ্ছে সে নাটরের বনলতাসেনের চেয়ে কম সুন্দরী হবে না। আমি ঠিক ১মিনিট সময় ধরে তার চুল মুগ্ধ হয়ে দেখছি ছিলকি চুল ঠিক সিনেমার নায়িকাদের মতো। আমি আর দেরি না করে ঠিক সামনে চলে গেলাম গিয়ে দেখি আমাদের এক ক্লাসমেট এর সাথেই ঔ মেয়েটা বসে আছে আমি হঠাৎ করেই বললাম কিরে ক্যামন আছিস ‍লাবনী? মুখ পোড়াটা আমার মুখের উপর বলেদিলো কিরে ছাব্বির এতোদিন তো তোর সাথে সেধেও কথা বলা যাইতো না আজ আমার সথে আমার সুন্দরী মামাতোবোন দেখে কি কথা বলার আগ্রহ সৃস্টি হয়েছে? আমি তো পুরাই টাসকি খাইয়া গেলাম, না মানে আমার সাথে তো আমার বন্ধু আজ আসে নাই তাই ভাবছিযে তোদের সাথে একটু গল্প করে সময়টা কাটিয়ে দিই। সুমি বললো ও আচ্ছা বলতে বলতে গাড়ি চলে আসলো …সবাই গাড়িতে উঠে পড়ছে আমিও বললাম আস আমি উঠলাম আমি পিছনের গেইট দিয়ে অনেক ঠেলাঠেলি করে গাড়িতে উঠে দুইটা সটি পাইলাম কিন্তু আর একটা সিট পাইলাম কিন্তু এক মুরব্বি চাচা এসে বসে পড়লো কি আর করা এই প্রথম কোন মেয়ের জন্য সিট রাখলাম আমার বান্ধবি সুমি বললো  ছাব্বির তুই সিট ধরেছিস তুই বয় আর আমার মামাতো বোন বসুক আমি দাড়িয়ে থাকি। আমি বললাম যে ধুর মেয়ে মানুষ কি দাড়িয়ে যাইতে পারে ব্রেক মারলে পড়ে যাবি আমি ছেলেমানুষ আমি দড়িয়ে যাই। এই প্রথম ইয়াং মেয়েদের জন্য সিট ছেড়ে দাড়িয়ে থাকা।যাই হোক বাস ছাড়লো আমি বললিলাম সুমি মেয়েটা কে?

সুমিঃ ওমা এই মাত্র না বললাম আমার মামাতো বোন।

ও … বুঝতে পারিছি মানে আমি জানতে চাইছি মামাতো বোনের নাম কি?

ওর নাম অবন্তী ,,,,,,,,আমি বলে উঠলাম …হাই আমি সাব্বির

অবন্তী বলেউঠলো  আমি আপনার নাম জানি ..আমি বললাম কিভাবে? অবন্তী বলে উঠলো আপনাদের কথার মাঝেই আমার ফুফাতো বোন আপনার নাম ধরে একবার বলেছিল তাই।

আমি বললাম তাই নাকি? দুরুন তো!! আপনার আইকিউ খুব ভালো

অবন্তী বলে উঠলো ধন্যবাদ।  এইভাবেই কিছু কথা বলতে বলতে বাস থেকে নামার সময় হয়ে গেলো কিন্তু আসল কথাটাই তো বলা হলোনা যে তাকে আমার অনেক ভালো লেগেছে।

No comments

info.kroyhouse24@gmail.com