Breaking News

ডাক্টার মেয়ের প্রেম

আমি তখুন ডিপ্লোমা শেষ করে বিএসসি করছি আর একটা লিমিটেড কোম্পানীতে ২টা হতে রাত ১০টা পর্যন্ত একটা চাকরি করছি নিজের প্রোয়জন মেটানোর জন্য। হঠাত আমার মা অসুস্থ হয়ে পরে আর গ্রামের এক ডাক্টার বলে কিডনিতে সমস্য হয়ে গেছে আমার মা তো ভয়ে অস্থির আমাকে ফোন দিয়ে বললো আরি আমিও বলে দিলাম তুমি ঢাকায় চলে আস আমি ভালো একটা ডাক্টার দেছিয়ে দিব। পরদিন-ই মা এসে হাজির, আমি আমার এক বন্ধুর বাবা ডাক্টার এর দোকান আছে তার কাছ থেকে খবর নিলাম ঢাকার কুর্মিটোলা মেডিকেল কলেজ হাসপাতালে নাকি ভালো ডাক্টার বসে, ঠিক করে ফেললাম যে কুর্মিটোলাতেই দেখাবো তবে আমার তো কাল অফিস আছে কি করে কি করি? চিন্তা করতে করতে ভেবে বের করলাম যে সকাল সকাল গেয়ে আগে ভাগে ডাক্টার দেখাবো তারপর অফিসে যাবো। সকাল সকাল ঘুম থেকে উছে মাকে নিয়ে ৯টার সময় বাসা থেকে বের হলাম আর অফিসে ফোন করে দিলাম যে আজ আসতে একটু দেরি হতে পারে আমি আমার মাকে ডাক্টার দেখোবো।

ম্যানেজার স্যার বলে উঠলো ঠিক আছে তো যতো তারা তারি সম্ভব এসো অফিসে অনেক কাজ। মাকে নিয়ে একটা সিএনজি নিয়ে গেলাম কুর্মিটোলা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দেখি অনেক সিরিয়াল আল ভালো ডাক্টার এর কাছে তো অনেক সিরিয়াল থাকাটাই স্বাভাবিক আর ভালো হাসপাতাল বলে কথা তবে লাইনে দাড়িয়ে দেখি সিরিয়াল মেইনটেন করছে বেশ কজন মেয়ে আর পুরো প্রোসেসটাই দেখলাম কুর্মিটোলা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সকল ছাত্র ও ছাত্রিদের দ্বারা পরিচালিত শুধু বিশেষ বিশেষ যায়গা ছাড়া। মাকে চেয়ারে বসিয়ে রেখে আমি সিরিয়ালে দাড়িয়ে দাড়িয়ে ভাছি এভাবে দাড়িয়ে থাকলে তো কোন ভাবেই অফিসে যাওয়া সম্ভন নয়। হঠাৎ মাথায় বুদ্ধি আসলো কলেজের ছাত্রীদের একটু বলে দেখি কোন ব্যবস্থা হয় কি না ? না হলে নাই তবে চেষ্টা করতে দোষের কি? এই ভেবে পিছনের ভাইকে ডেকে বললাম ভাই আমার সিরিয়ালটা একটু রাখবেন আমি একটু কথা বলে আসি সে বললো অকে। আমি সাহস করে একটা মেয়ে গেইটে আছে আর একটা মেয়ে বাহিরে আমি বলে উঠলাম এক্সকিউজ মি একটু কথা বলতে পারি বলে বলুন?

না মানে একটু সাইডে আসলে ভালো হয়,ওকে মেয়েটা একটু ২-৩গজ দুরে আসলো এবার বলুন মানে আমি বলতে চাইছি যদি আপনার হতে কোন অপশন থাকে আমার মাকে একটু আগে দেখিয়ে দিতেন আমার অনেক উপকার হইতো আমার আবার অফিসে যাইতে হবে। মেয়েটা বেলে উঠলো রুগিকে নিয়ে আসুন দেখি কি করতে পারি। আমি বলে উঠলাম ম্যানি ম্যানি থ্যাংক্যাস। একটু জোরে হেটে মায়ের কাছে গিয়ে বললাম মা এসো একটা ব্যবস্থা হতে পারে। মা কিছু না বলে আমার সাথে সাথে আসলো আর মেয়েটা ভিতরে গিয়ে যে মেয়েটা গেইটে আছে সেই মেয়েটাকে যে কি বলেছে তা বলতে পরবোনা আমরা গেটের পাশে সিরিয়ালের পাশে আলাদা হয়ে দ্বারিয়ে আছি হঠাৎ মেয়েটা গেট খুলে বলে উঠলো আসুন আপনার মাকে নিয়ে, আমি আর মা দুজনই ভিতরে গিয়ে ডাক্টার দেখালাম আর বিস্তারিত খুলে বললাম ডাক্টার কে ডাক্টার মাকে কয়েকটা টেষ্ট দিলো টেষ্ট গুলো করাতে হবে আমি ঔ য়েটাকে মানে যে ভিতরে নিয়ে গেল তাকে বলিলাম আমি তো এই হাসপাতালে নতুন আর কোথা থেকে এগুলো করতে হবে? সে রুম নাম্বার লিখে দিল আর বলতে লাগলো আমার ডিউটি শেষ আমি বাসায় যাবো- আমি বলেউঠলাম ওকে আবার কোনদিন আসলে দেখা হবে। ভালোথাকবেন, বলে একটা টেষ্ট করাতে গিয়ে রুম ভুল করে ফেলছি ঘুরতে ঘুরতে নিচতলায় চলে গেছি চোখের সামনেই দেখি সেই ডাক্টার মেয়েটা আমাকে দেখেই বলে উঠলো আপনি নিচে ক্যান আপনাকে তো ৩ তলায় টেষ্ট করাতে হবে, ও ছরি খুজে পাইছি না লিফ্টএ আবার নিচে চলে আসছি মেয়েটি বলে উঠলো মা কোথায়? বললাম বসিয়ে বসিয়ে রেখেছি তাকে তো আর সাথে নিয়ে ঘুরা যাবেনা সে অসুস্থ। ও আচ্ছা আপনার মাকোথায় চলুন আমি হেল্প করছি…ওকে………….চলতে চলতে কথা হচ্ছে…….

আমিঃ  আপনার নাম কি ?

মেয়েঃ আমার নাম সৃতি আপনার?

আমিঃ আমি মোস্তফা

মেয়েঃ কি করেন?

এইতো ডিপ্লোমা শেষ করে একটা চাকরি করছি আর বিএসসি পড়ছি?

মেয়েঃ এই তো দেখতেই পাচ্ছেন জনসেবা

আমিঃ মনে মনে ভাবলাম মেয়েটা কি নার্স? বললাম লেখাপড়া কত পর্যন্ত করেছেন?

মেয়েঃ এইতো দেখতেই পরছেন ক্লাস টু হাসপাতাল আর হাসপাতাল টু ক্লাস খুব চাপে আছি …….

আমিঃ ওওওওওওওওওওওওওও

আমকে নিয়ে ইসিজি রুমে গিয়ে মেয়েটা বললো সোনিয়া আমার আন্টি কে একটু তারাতরি দিতে হবে! ভেতর থেকে বলেউঠলো অকে। আকে ভেতরে দিয়ে সুতি আমার কছে চলে আসলো মনে হয় কিছু বলতে চাইছে? তার আগেই আমি বলে ফেললাম তারপর ?

বললো আমি কুর্মিটোলা মেডিকেলে ২য় বর্ষের ছাত্রী আপনার সাথে কথা বলে খুব ভালো লাগছে ? আমিও বললাম আমরও খুবই ভালো লাগছে আমি ভাবতেই পারিনী এতোটা হেল্প করবেন? যতটা আপনার কছ থেকে পেলাম

মেয়েঃ না না সেবাইতো ডাক্টার এর ধর্ম …………

আমিঃ হুম তা অবশ্য ঠিক বলেছেন

মেয়েটা কি যেন বলতে চাইছে এমন সময় মা দরজা দিয়ে বের হলো

আমি মাকে দেখে বললাম এই দিকে মা………………

মা এসে বলে তোমাদের আগেথেকেই কি বন্ধুত্ব? না মা এই মাত্র ই তো হলো তোমার হেল্প করার মধ্যদিয়ে ….মেয়েটা আর একটা টেষ্ট করতে দিয়ে বলে উঠলো এবার চলি পরে আবার দেখা হবে। আমি বলে উঠলাম হবে না ……….

ক্যান…………..

আপনাকে তো আর খুজে পাবো না হয়তো যখুন আসবো তখুন আপনি ক্লাসে নয়তো বাসায় তো কিভাবে হবে?আপনার নাম্বার টা আমাকে দিন আমি আসলে নক দিব।

মেয়েঃ ওক নিন 01789****92

আমিঃ থ্যাংকিউ

চলবে……………………….

No comments

info.kroyhouse24@gmail.com