Breaking News

Zinda Park | জিন্দা পার্ক | নারায়ণগঞ্জ | ভ্রমণ গাইড

Zinda Park | জিন্দা পার্ক | যাওয়ার উপায় ও খরচ সহ সকল তথ্য | নারায়ণগঞ্জ | ভ্রমণ গাইড
জিন্দা পার্ক যাবার সবচেয়ে সহজ ও সুন্দর রাস্তা হল কুড়িল বিশ্বরোডের পুর্বাচল হাইওয়ে অর্থাৎ ৩০০ ফিট রাস্তা দিয়ে জিন্দা পার্ক যাওয়া৷ ঢাকার যে কোন স্থান থেকে কুড়িল বিশ্বরোড এসে ৩০০ ফিট রাস্তার প্রান্ত থেকে সিএনজি, লোকাল প্রাইভেট কার বা লেগুনা দিয়ে কাঞ্চন ব্রিজ কাছে বাইপাস মোড়ে চলে আসুন। বাইপাস মোড় থেকে জিন্দা পার্কে যাওয়ার লোকাল অটো পাওয়া যায়।
এছাড়া চাইলে কুড়িল ৩০০ ফিট রাস্তা থেকে সিএনজি বা অটোরিক্সা রিজার্ভ করে সরাসরি জিন্দা পার্ক যেতে পারবেন। আর ফিরে আসার সময় সরাসরি ঢাকায় আসার গাড়ি না পেলে লোকাল গাড়িতে জিন্দা পার্ক থেকে কাঞ্চন ব্রিজ চলে আসুন। সেখান থেকে কুড়িল আসার অনেক ধরণের গাড়ি পাবেন। এছাড়াও কাঁচপুর ব্রীজ পাড়ি দিয়ে ভূলতা হয়ে এবং টঙ্গী মিরের বাজার বাইপাস রাস্তা ধরে জিন্দা পার্ক যেতে পারবেন।
জিন্দা পার্ক সপ্তাহে ৭ দিন দর্শনার্থীদের জন্য খোলা থাকে। প্রাপ্ত বয়স্ক নারীপুরুষের জন্য জিন্দা পার্কে প্রবেশের টিকিট মূল্য জনপ্রতি ১০০ টাকা এবং বাচ্চাদের জন্যে প্রবেশ মূল্য ৫০ টাকা। আর পার্কিং সুবিধা নিতে চাইলে আরো ৫০ টাকা প্রদান করতে হবে।
জিন্দা পার্কে খাওয়ার ব্যবস্থাঃ
জিন্দা পার্কের ভিতরেই রেস্টুরেন্ট রয়েছে। চাইলে প্যাকেজ আকারে খাবার খেতে পারবেন। বাইরে থেকে খাবার নিয়ে যেতে হলে আপনাকে ২৫ টাকা ফী দিতে হবে।
★খরচের হিসাবঃ
★কুড়িল ফ্লাইওভার থেকে কাঞ্চন ব্রিজ পর্যন্ত বিআরটিসি বাস ভাড়া ২৫+২৫ =৫০ টাকা।(আপ ডাউন)
★কাঞ্চনব্রিজ থেকে জিন্দাপার্ক পর্যন্ত অটো রিক্সা ভাড়া ২৫+২৫=৫০ টাকা (আপ ডাউন)
★জিন্দা পার্ক প্রবেশ ফি ১০০ টাকা।
★দুপুরের খাবারের খরচ ২২০ টাকা
-মোট খরচ ৪৩০ টাকা জন প্রতি।
একটু যদি বাড়িয়েও হিসাব করি, ৫০০ টাকার মাঝে খুব ভাল করে ঘুরে আসা যাবে।
আমার মত অনেক বাজেট ট্রাভেলার ২২০ টাকায়ও ঘুরে আসেন। খাওয়া দাওয়াতে আমরা কোন ছাড় দেইনি।তাই ৪৫০ টাকা লেগেছে। ৬ জনের একটা গ্রুপ নিয়ে যেতে পারলে খরচ সর্বোচ্চ কমে আসবে।ঢাকার সাথে আরাম করে গ্রামে সময় কাটানোর জন্য একটি খুব ভাল অপশন আমার মতে জিন্দা পার্ক।
ZINDA PARK Vromon Guide জিন্দা পার্ক ভ্রমণ গাইড
থাকা খাওয়া নিয়ে প্রশ্ন থাকলে সরাসরি তাদের ফোন করতে পারেন।
ওয়েবসাইটঃ http://zindapark.com​​
ই-মেইলঃ shahin.swd007@gmail.com
ফোনঃ +৮৮০ ১৭১৬২৬০৯০৮, +৮৮০ ১৭১৫০২৫০৮৩, +৮৮০ ১৮১৬০৭০৩৭৭
গুগল ম্যাপে পার্কের লোকেশন Zinda ParkZinda Park Rd, Dhaka 146001716-260908

No comments

info.kroyhouse24@gmail.com